ঢাকা বুধবার, ৩০শে সেপ্টেম্বর ২০২০, ১৫ই আশ্বিন ১৪২৭


ইনিংস ব্যবধানে হারল ইংল্যান্ডও


প্রকাশিত:
২৫ নভেম্বর ২০১৯ ১৭:৩১

আপডেট:
২৫ নভেম্বর ২০১৯ ১৭:৩১

রোববার ইডেনে ভারতের কাছে বাংলাদেশ হেরেছে ইনিংস ও ৪৬ রানের ব্যবধানে। ব্রিসবেনে অস্ট্রেলিয়ার কাছে পাকিস্তান হেরেছে ইনিংস ও ৫ রানের ব্যবধানে। আর সোমবার শেষ হয়েছে ইংল্যান্ড-নিউজিল্যান্ড সিরিজের প্রথম টেস্ট। এখানেও ইনিংস ব্যধানে হেরছে বিশ্বচ্যাম্পিয়ন ইংল্যান্ড। মাউন্ট মাউঙ্গানুইয়ে স্বাগতিকরা তাদের হারিয়েছে ইনিংস ৬৫ রানের ব্যবধানে।

চতুর্থ দিন শেষেই ইংলিশদের ইনিংস পরাজয়ের শঙ্কা চোখ রাঙাচ্ছিল। পঞ্চমদিন শেষ সেশনে বাস্তবে রূপ নিল। ইংল্যান্ড লড়াই করেছি; কিন্তু শেষ রক্ষা হয়নি। ইংল্যান্ডের প্রথম ইনিংসে ৩৫৩ রানের জবাবে স্বাগতিকরা ইনিংস ঘোষণা করেছে ৬১৫ রানে। এরপর ২৬২ রানে পিছিয়ে থেকে নিজেদের দ্বিতীয় ইনিংস শুরু করে ইংল্যান্ড। চতুর্থ দিন শেষে ইংল্যান্ডের সংগ্রহ দাড়ায় ৩ উইকেটে ৫৩ রান। ম্যাচ বাঁচানোর জন্য পঞ্চম দিন পুরোটা ব্যাটিং করতে হতো তাদের। সেই সম্ভাবনাও জাগিয়েছিল দলটি। সকালের সেশনে মাত্র একটি উইকেট হারায় দলটি।

কিন্তু লাঞ্চের পরই ধস নামে বিশ্বচ্যাম্পিয়নদের ব্যাটিংয়ে। কেন উইলিয়ামসনের বোলাররা একের পর এক উইকেট তুলে নিতে থাকেন। চা বিরতির আগ পর্যন্ত ৪টি উইকেট হারায় জো রুটের দল। দিনের শেষ সেশেনেও দুই উইকেট হাতে নিয়ে এক ঘন্টা লড়াই করেছিরেন স্যাম কারান(২৯৮) ও জোফরা আর্চার(৩০)। কিন্তু শেষ রক্ষা হয়নি।

নিউজিল্যান্ডের হয়ে ৫ উইকেট নিয়েছেন পেসর নেইল ওয়াগনার। ৩টি নিয়েছেন


বিষয়: খেলা



আপনার মূল্যবান মতামত দিন:

Top